সম্মান ১ম বর্ষের নবীন বরণের তারিখ পরিবর্তন সংক্রান্ত[sgc]২০১৭ সালের সম্মান ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ সংক্রান্ত[sgc]২০১৭ সালের সম্মান ৩য় বর্ষ পরীক্ষার ফরম পূরণ সংক্রান্ত[sgc]২০১৬ সালের সম্মান ৩য় বর্ষের (বিশেষ) পরীক্ষার চূড়ান্ত সময়সূচি[sgc]২০১৭-১৮ শিক্ষাবর্ষের সম্মান ১ম বর্ষের ২য় রিলিজ স্লিপের মেধাতালিকা প্রকাশ ও ভর্তি সংক্রান্ত[sgc]২০১৭ সালের সম্মান ২য় বর্ষের পরীক্ষার্থীদের প্রবেশ বিতরণ সংক্রান্ত[sgc]২০১৬ সালের সম্মান ৪র্থ বর্ষের উদ্ভিদবিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরীক্ষা সংক্রান্ত[sgc]২০১৬ সালের সম্মান ৪র্থ বর্ষের ইংরেজি বিভাগের মৌখিক পরীক্ষা সংক্রান্ত[sgc]২০১৬ সালের সম্মান ৪র্থ বর্ষের মার্কেটিং বিভাগের মৌখিক পরীক্ষা সংক্রান্ত[sgc]২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের অনলাইনে আবেদন

কলেজ শৃঙ্খলা বিধি

কলেজ ইউনিফর্মঃ

ছাত্রীদের অবশ্যই কলেজ কর্তৃক নির্ধারিত রং ও ডিজাইনের পোশাক পরিধান করে কলেজে প্রবেশ করতে হবে। নির্দিষ্ট পোশাক ছাড়া কোন ছাত্রীকে কলেজ প্রবেশ করতে দেয়া হবে না।

ইউনিফর্মের বিবরণঃ

সাদা রংয়ের সেলোয়ার ও কামিজ, সাদা ওড়না ও সাদা বেল্ট, সাদা কেডস ও মোজা, শীতকালে নেভীব্লু সোয়েটার।

ইউনিফর্মের মাপ নিম্নরুপঃ

১। জামার লম্বা হাটু পর্যন্ত

২। জামার হাতের লম্বা কনুই পর্যন্ত

৩। গলা ৫.৫ ইঞ্চি ও কোট কলার হবে

৪। সালোয়ারে পকেট হবে।

বহিস্কার ও ভর্তি বাতিলঃ

নিম্নোক্ত যে কোন কারণে পূর্ব সতর্কীকরণ ছাড়াই কলেজ কর্তৃপক্ষ ভর্তি বাতিল করতে পারে।

১। কলেজের অনুমতি ব্যাতিরেকে দীর্ঘ অনুপস্থিতি।

২। যুক্তিসঙ্গত কারণ essay writer ছাড়া পরীক্ষায় অনুপস্থিতি।

৩। অসদাচরণ করা।

৪। কলেজের সম্পদ নষ্ট করা।

৫। আইন-শৃঙ্খলা বিরোধী কাজ করা।

৬। কলেজের নিয়ম কানুন ভঙ্গ করা।

আচরণ বিধি ও নিয়ম শৃঙ্খলাঃ

একজন আদর্শ শিক্ষার্থীর পরিচয় কেবল তার ভালো ফলাফলেই নয়, সামগ্রিক আচার-আচরণ ও নিয়ম শৃঙ্খলা মেনে চলার উপরেও নির্ভর করে। তাই ছাত্রীকে নিম্নোক্ত আচরণ বিধি ও শৃঙ্খলা মেনে চলতে হবে –

১। একাদশ শ্রেণির ছাত্রীদেরকে সকাল ৮.০০ টার পূর্বে ও দ্বাদশ শ্রেণির ছাত্রীদের দুপুর ১২.০০ টার মধ্যে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করতে হবে এবং সংশ্লিষ্ট ক্লাসে অবস্থান করতে হবে।

২। ইউনিফর্ম ছাড়া কোন ছাত্রী কলেজে প্রবেশ করতে পারবে না।

৩। কলেজ চলাকালীন সময়ে কোন সমস্যার সম্মুখীন হলে উপাধ্যক্ষ অথবা সার্বক্ষণিক শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত শিক্ষক জনাব জাফিয়া আক্তার এর সাথে শরীর চর্চা শিক্ষকের কক্ষে দ্রুত যোগাযোগ করতে হবে।

৪। প্রত্যেক ছাত্রীকে পড়াশুনা সংক্রান্ত সকল বিষয়ে রিপোর্ট কার্ডের ভারপ্রাপ্ত শিক্ষকের নিকট পরামর্শ নিতে হবে। ছাত্রীর বর্তমান ঠিকানা অভিভাবকের স্বাক্ষর, ফোন নম্বর এবং ছাত্রীর ছবি জমা দিতে হবে। ঠিকানা ও ফোন নম্বর পরিবর্তন করলে এক সপ্তাহের মধ্যে রিপোর্ট কার্ডের ভারপ্রাপ্ত শিক্ষককে জানাতে হবে।

৫। কোন ক্লাসে অনুপস্থিত থাকা যাবে না। ক্লাসে অনুপস্থিত থাকলে প্রতিদিনের জন্য ২৫/- (পচিশ) টাকা হিসেবে জরিমানা পরিশোধ করতে হবে।

৬। অসুস্থতা জনিত কারণে অনুপস্থিত ছাত্রীদের ক্লাসে উপস্থিত হওয়ার তিন দিনের মধ্যে রিপোর্ট কার্ডের ভারপ্রাপ্ত অধ্যাপকের নিকট হতে ডাক্তারের প্রেসক্রিপশন বা সার্টিফিকেট সহকারে আবেদন পত্র অনুমোদন করিয়ে নিতে হবে এবং উক্ত আবেদন পত্র পরবর্তী প্রত্যেক ক্লাসে শিক্ষককে অবগত করে অনুপস্থিতি রেকর্ড করাতে হবে।

৭। কোন ছাত্রী ৭৫% এর কম উপস্থিত থাকলে তাকে সেমিস্টার পরীক্ষার জন্য যোগ্য বলে বিবেচনা করা হবে না এবং এ্যাডমিট কার্ড প্রদান করা হবে না।

৮। কলেজ ক্যাম্পাসে কোন ছাত্রী মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না।

৯। অভ্যন্তরীণ সকল পরীক্ষার (টিউটোরিয়াল পরীক্ষা, ১ম সেমিস্টার, ২য় সেমিস্টার) গড় নম্বরের ভিত্তিতে দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ করা হবে এবং প্রাক নির্বাচনী ও নির্বাচনী পরীক্ষার গড় নম্বরের ভিত্তিতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হবে।

১০। কলেজের শৃঙ্খলা বহির্ভূত কোন আচরণ প্রতীয়মান হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।